বিনোদন

মুক্তি পেলো না ‘দিন: দ্য ডে’, কারণ জানালেন অনন্ত জলিল

ঢালিউডে আলোচিত প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিল। তার নতুন সিনেমার নাম ‘দিন: দ্য ডে’। গত ২৪ ডিসেম্বর এর মুক্তির কথা ছিল পূর্ব ঘোষণা অনুযায়ী। তবে সেটি হয়নি। ঘোষণা দিয়েও ছবিটি সময়মতো মুক্তি দিতে না পারার কারণ জানিয়েছেন এই অভিনেতা।

শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরে জাগো নিউজকে অনন্ত জলিল বলেন, ‘দিন: দ্য ডে’ সিনেমাটি নির্মাণ হয়েছে ইরান ও বাংলাদেশের যৌথ প্রযোজনায়। এটি আন্তর্জাতিক মান ও পরিমণ্ডলের একটি ছবি। এখানে সবকিছু আমার একার সিদ্ধান্তের ওপর নয়। ইচ্ছে থাকলেও ছবিটি ২৪ ডিসেম্বর মুক্তি দিতে পারিনি।

কেননা আমরা এটি বাংলাদেশে মুক্তি দিলে ইরানের প্রযোজককেও একই তারিখে মুক্তি দিতে হবে। তাদের পরিকল্পনায় ছিল আফ্রিকা, রাশিয়া ও মধ্যপ্রাচ্যে ছবিটি মুক্তি দেওয়ার। সেখানে এখন করোনার নতুন ধরন ওমিক্রন মারাত্মকভাবে ছড়িয়ে পড়েছে। তাই ছবিটি মুক্তির যে প্ল্যান ছিল সেটি বাতিল করতে হয়েছে।’

‘আমরা বাংলাদেশের পাশাপাশি একযোগে সিনেমাটি সবখানে মুক্তি দিতে চাই। সেজন্য আরও একটু সময় নিতেই হবে’- যোগ করেন অনন্ত।

তিনি আরও বলেন, ‘আমি তুরস্কে ছিলাম ব্যবসায়িক একটি কাজে। তাই অনেকে আমার খোঁজ করেও সাড়া পাননি ছবিটির মুক্তির ব্যাপারে তথ্য দেওয়ার জন্য। আমার মিডিয়া ম্যানেজারও বুঝে উঠতে পারেননি কি সিদ্ধান্ত আসবে। যাই হোক, আপাতত এটাই আপডেট যে ওমিক্রনের জন্য মুক্তি পিছিয়েছে। কিছুটা সময় লাগবে আমাদের। নতুন তারিখ ঠিক করে জানাবো।’

অনন্ত জলিল বলেন, তার স্বপ্নের সিনেমা ‘দিন : দ্য ডে’। কয়েক বছর পরিকল্পনা করে তা তৈরি করেছেন তিনি। সিনেমাটি পাঁচটি ভাষায় ৮০টি দেশে মুক্তি দেওয়া হবে। এটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম।

বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি।

সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে। বিভিন্ন দেশে সন্ত্রাসগোষ্ঠী দমনের অভিযানে অংশ নেবেন তিনি। ছবিতে অনন্ত জলিল, বর্ষা ছাড়া আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

অনন্ত জলিল অভিনীত সর্বশেষ ‘মোস্ট ওয়েলকাম ২’ সিনেমা মুক্তি পায় ২০১৪ সালের ২৯ জুলাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button