বিনোদন

মায়ের কাছে ক্ষমা চাইলেন অভিনেত্রী নুসরাত জাহান

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান মা হয়েছেন। গত আগস্টে তার কোল আলো করে আসে পুত্রসন্তান। নাম রেখেছেন ঈশান জে দাশগুপ্ত। এই সন্তানের বাবা অভিনেতা যশ দাশগুপ্ত। যদিও নুসরাত ও যশ বিয়ে করেছেন কি না, সেই রহস্য এখনও অনাবৃত।

হাজারো বিতর্ক সহ্য করে নুসরাত মাতৃত্ব উপভোগ করছেন। ঘর সামলে আবার সিনেমা, রাজনীতির কাজও করছেন হরদম। তবে মা হওয়ার পর নিজের মায়ের কাছে গিয়ে ক্ষমা চেয়েছিলেন নুসরাত। কিন্তু কেন?

আসলে ছোট্ট ঈশানের প্রতি পূর্ণ দায়িত্ব পালন করতে গিয়ে অনেক কিছু উপলব্ধি করছেন নুসরাত। সন্তান লালন করা কত কঠিন, তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন। এ কারণে মায়ের কাছে গিয়ে ক্ষমা চেয়েছিলেন।

মায়ের কারণেই তার দুষ্টুমির গল্পের সঙ্গেও পরিচিত অনুরাগীরা। কিন্তু ঈশানের জন্ম ঠিক কতটা পাল্টে দিয়েছে অভিনেত্রী নুসরাত জাহানকে? সম্প্রতি এক অনুষ্ঠানে সেই কথাগুলোই জানিয়েছেন ঈশান-জননী।
শ্যুটের ব্যস্ততার ফাঁকে আধ ঘণ্টার জন্য ওই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন নুসরাত। মঞ্চে উঠে দর্শকদের শুনিয়েছেন চার মাসের ঈশানের দৌরাত্ম্যের কাহিনি। ছোট্ট নুসরাতও কি এভাবেই দুরন্তপনা করতেন নিজের মায়ের সঙ্গে?

নুসরাত জানায়, ‘সে সব দিনের কথা মনে করে নিজের মায়ের কাছে গিয়ে ক্ষমা চেয়েছি আমি। বলেছি, যদি তোমাকে এ ভাবেই বিরক্ত করে থাকি, তা হলে আমায় ক্ষমা করে দিও।’

একাধারে অভিনেত্রী, সাংসদ এবং মা। হাসিমুখে সবটা সামলাচ্ছেন তিনি। নুসরাত আরও বলেন, ‘লোকে ভাবে, বাইরের কাজ বেশি কঠিন। কিন্তু বাড়ির ভিতরে যে পরিমাণ কাজ থাকে, তা সামলাতেও ক্ষমতা থাকা দরকার। আর যখন ঘরে-বাইরে দুই-ই সামলাতে হয়ৃ থাক সে কথা আর নাই বা বললাম মঞ্চে দাঁড়িয়ে!’ বলতে বলতে নিজেই হেসে ফেলেন ঈশানের মা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button