এক ব্যক্তির পিতার নাম ‘আওয়ামী লীগ’,রয়েছে ইসির তথ্য ভাণ্ডারেও

0
691

ভুল সবই ভুল। মানুষ মাত্রই ভুল করে। হয়তো এমনও কোনো ভুল হতে পারে। কিংবা কেউ বুঝে শুনেও ভুল করে থাকে।

তবে আজ এমন এক ভুলের কথা আপনারা জানবেন যা শুনলে আপনারা হাসাহাসি করবেন। কিংবা অস্বাভাবিক মনে করবেন। এমন ভুল কেন হলো বা কি কারণে এমন হতে পারে।

জানা গেছে এক ব্যক্তির পিতার নাম ‌‘আওয়ামী লীগ’ ও ‘রোকিয়া বেগম’ দেওয়া রয়েছে মায়ের নাম। এই নিয়ে মানুষ হাসাহাসি করছে। হাসাহাসি শুধু আওয়ামীলীগ নিয়ে।কারণ কারো পিতার নাম কি কখনো এই রকম হবে।

কিন্তু তার পরেও এমন এক ব্যক্তি অর্থাৎ লিটন নামের এক ব্যক্তির জাতীয় পরিচয়পত্রে এমনটা উল্লেখ করা হয়েছে । স্মার্ট কার্ডে কতশত ভুল তো হয়েই থাকে। সব ভুল উপেক্ষা করে এই রকম একটি ভুল এবার সবার নজরে এসেছে।

নেট দুনিয়ায় সামাজিক যোগাযোগ ক্ষেত্রে এই ব্যাপার নিয়ে ইতিমধ্যে মানুষের মাঝে হৈচৈ শুরু হয়ে গেছে। সবখানে ছড়িয়ে পরে ওই ব্যক্তির স্মার্ট কার্ড। ছড়িয়ে পরা জাতীয় পরিচয়পত্রে দেয়া তথ্য মতে, ওই লোকের বাড়ি শেরপুর জেলার নকলা পৌরসভার ইসবপুর গ্রামে।

তবে এ বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে ,শুধু লিটন মিয়ার স্মার্ট কার্ডেই নয় মিল রয়েছে ইসির কাছে থাকা তথ্যেও। পিতার নাম মৃতঃ আওমীলীগ দেওয়া রয়েছে।

তবে ব্যাপার তা নিয়ে ইসির একাধিক কর্মকর্তা বলেন , তাদের কাছে এই বিষয়টি স্বাভাবিক বলে মনে হচ্ছে না । তবে ভুক্তভুগি এ ব্যাপারে তার কার্ডটি সংশোধনের জন্যে আবেদন করলে তা সংশোধনের জন্য সকল ব্যবস্থা দ্রুত করা হবে। সে যাতে কোনো সমস্যায় না পরে তার যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

তবে পিতার নামের জায়গায় লেখা ‘বিএনপি’-এর আগেও এমন একটি ভুল হয়েছে বলেও জানাই ইসির একটি সূত্র। সেই ভুলটিও জাতীয় পরিচয়পত্রে হয়।